রবিবার, ২৯ মে ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আর নেই 

আন্তর্জাতিক ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান মারা গেছেন। শুক্রবার ৭৩ বছর বয়সে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ডব্লিউএএম।

এক টুইট বার্তায় সংবাদমাধ্যমটি জানিয়েছে, প্রেসিডেন্ট কার্যালয় তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। আগামী ৪০ দিন রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। পাশাপাশি তিন দিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সংবিধান অনুযায়ী আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। নির্বাচন না আয়োজন করা পর্যন্ত তিনিই এই পদে থাকবেন বলে জানা গেছে।

শেখ খলিফা বিন জায়েদ তার বাবা প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের উত্তরসূরি হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেন তিনি। ২০০৪ সালে আমিরাতের রাষ্ট্রপ্রধান হিসেবে দায়িত্ব পান। ২০১৪ সালে স্ট্রোক করার পর জনসমক্ষে খুবই কম দেখা গেছে তাকে। প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদের মৃত্যুতে শোক নেমে এসেছে দেশটিতে।

সূত্র: আল জাজিরা

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com