শনিবার, ২৫ Jun ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ইলন মাস্কের সাথে সম্পর্ক রাখতে চান না তার মেয়ে

ইলন মাস্ক ও তার পরিবার

ভয়েস নিউজ ডেস্ক:

ধনকুবের প্রযুক্তি ব্যবসায়ী ইলন মাস্কের রূপান্তরিত মেয়ে তাঁর নতুন লিঙ্গ পরিচয় অনুসারে নাম পরিবর্তন করার আবেদন জানিয়েছেন আদালতে। তিনি বলেছেন, ‘বাবার সঙ্গে আমার আদৌ কোনো রকম সম্পর্ক থাকুক, আমি তা চাই না। ‘

ইলন মাস্কের রূপান্তরিত মেয়ের নাম জন্মের পর রাখা হয়েছিল জেভিয়ার আলেক্সজান্ডার। শারীরিক কারণে পরে লিঙ্গ বদল করেন তিনি।

রূপান্তরিত মাস্ককন্যা তাঁর নতুন লিঙ্গ পরিচয় অনুযায়ী নাম গ্রহণ এবং জন্মের নতুন নিবন্ধনপত্র তৈরির জন্যই ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস কাউন্টি সুপিরিয়র আদালতে আবেদন করেছেন। শুক্রবার এ আবেদনের ওপর শুনানি হবে।
আদালতে দায়ের করা আবেদনে জেভিয়ার জানিয়েছেন, তিনি নিজের নাম পরিবর্তনের পাশাপাশি জন্ম নিবন্ধনপত্রে বাবা ইলন মাস্কের নামও রাখতে চান না। কারণ বাবা ইলনের সঙ্গে মা জাস্টিন উইলসনের অনেক আগেই বিবাহবিচ্ছেদ হয়ে গেছে। সদ্য ১৮ পেরিয়েছেন জেভিয়ার। নাম বদল করে মেয়েদের নাম হিসেবেই বেশি পরিচিত ভিভিয়ান জেনা উইলসন নামেই পরিচিত হতে চান তিনি।

পত্রিকার খবর অনুযায়ী, দীর্ঘদিন ধরেই ইলন মাস্কের সঙ্গে তাঁর রূপান্তরিত মেয়ের নানা বিষয়ে মতপার্থক্য তৈরি হয়। সম্পর্ক তিক্ত হয়ে ওঠে জাস্টিন উইলসনের সঙ্গে মাস্কের বিবাহবিচ্ছেদের পর।

জেভিয়ারের একটি যমজ ভাই আছে। তাঁর নাম গ্রিফিন। তাঁদের মা হলেন কানাডিয়ান লেখক জাস্টিন উইলসন। ২০০০ থেকে ২০০৮ সাল পর্যন্ত মাস্কের সঙ্গে সংসার করেছেন তিনি। জেভিয়ার ও গ্রিফিনের জন্ম ২০০৪ সালে। উইলসন এবং মাস্কের আরেক শিশুসন্তান নেভাদার জন্ম হয় ২০০১ সালে। মাত্র ১০ সপ্তাহ বয়সে আকস্মিকভাবে সে মারা যায়।

ইলন মাস্ক রিপাবলিকান পার্টির প্রতি তাঁর সমর্থন ঘোষণা করেছেন। দলটির আইন প্রণেতারা এমন একটি আইনকে সমর্থন করেছেন, যা রূপান্তরকারীদের অধিকার সীমিত করার পক্ষে। এ কারণেই বাবার সঙ্গে কোনো রকম সম্পর্ক রাখতে নারাজ তাঁর রূপান্তরিত মেয়ে।

সূত্র : হাফিংটন পোস্ট

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com