শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে উন্নয়ন প্রকল্প শেষ হলে জনগন সুফল ভোগ করবে-প্রধানমন্ত্রী

আবদুল আজিজ/জিকির উল্লাহ জিকু:

প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশকে উন্নত সমৃদ্ধশীল দেশে রূপান্তরের কাজ চলছে। ২০৪১ সালে আমরা সে লক্ষ্যে পৌছাব ইনশাল্লাহ। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোন মানুষ ঠিকানাহীন, গৃহহীন থাকবে না।

আজ বুধবার (৭ ডিসেম্বর) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ষ্টেডিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘মানবিক কারণে আমরা বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে ছিলাম। তাদের যত দ্রুত সম্ভব স্বদেশের প্রত্যাবাসনের ব্যবস্থা চলমান রয়েছে। তিনি বলেন, স্বাধীনতার পরবর্তীতে বঙ্গবন্ধকে স্বপরিবারে হত্যার পর এই কক্সবাজার তথা বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতের প্রতি কেউ মুখ ফিরে থাকায়নি। দীর্ঘ ২১ বছর পর আওয়ামীলীগ ক্ষমতায় এসে কক্সবাজারকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছিল।

২০০১ সালে আবার বিএনপি ক্ষমতায় এসে সেসব উন্নয়ন কর্মকান্ড থমকে দেয়। কিন্তু, ২০০৮ সালে আওয়ামীলীগ আবার ক্ষমতায় এলে কক্সবাজারে একে একে ১২টি মেগাপ্রকল্প সহ ৭৩টি উন্নয়ন প্রকল্প কক্সবাজারে চলমান রয়েছে। এরমধ্যে ইতিমধ্যে ২৯টি প্রকল্প সমাপ্ত করতে পেরেছি আমরা। কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর, রেললাইন, মাতারবাড়ি বিদ্যুৎপ্রকল্প অতিসহসা পরিপূর্ণ হলে জনগন এর সুফল ভোগ করতে পারবে।

তিনি বলেন, আবার আসিব ফিরে, এই সৈকতের তীরে।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড: ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, আব্দুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার সদর, রামু ও ঈদগাহ আসনের এমপি সাঈমুম সারওয়ার কমল, চকরিয়া-পেকুয়া আসনের এমপি জাফর আলম, মহেশখালী- কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক প্রমুখ।

জনসভায় আসা নেতাকর্মীদের প্রত্যশা:
কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভায় আসা নেতাকর্মীরা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের জন্য না চাইতেই অনেক কিছু দিয়েছেন, কক্সবাজারে অনেক বড়ো বড়ো প্রকল্প বাস্তবায়ন করছেন।
আগামীতেও আওয়ামী লীগের সরকার চান। শেখ হাসিনা আবারো ক্ষমতায় আসবেন বার বার ক্ষমতায় আসবেন এটাই তাদের প্রত্যাশা করেন। নেতাকর্মীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা, লাখ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। এই রোহিঙ্গার কারণে কক্সবাজারে আইনশৃঙ্খলা সহ বিভিন্ন সমস্যা সৃষ্টি হচ্ছে। প্রধানমন্ত্রীর কাছে প্রত্যাশা অবিলম্বে রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত পাঠায়।

মেডিকেল টিম গঠন: প্রধানমন্ত্রীর কক্সবাজার সফর ও জনসভাকে কেন্দ্র করে ইতোমধ্যে চিকিৎসাসেবার জন্য সাতটি বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। টিমগুলো গঠন করেছে কক্সবাজার সিভিল সার্জন কার্যালয়, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কক্সবাজার জেলা শাখা। কক্সবাজারের সিভিল সার্জন ডাক্তার মো. মাহবুবুর রহমান জানিয়েছেন, সাতটি মেডিক্যাল টিমের মধ্যে দুটি আন্তর্জাতিক নৌমহড়াস্থল ইনানী, দুটি জনসভাস্থল শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম, দুটি কক্সবাজার জেলা সদর হাসপাতালে সকাল থেকে রাত পর্যন্ত দায়িত্ব পালন করবে। খাদ্য পরীক্ষা জন্য গঠিত মেডিক্যাল টিমটি বিমানবন্দর, সার্কিট হাউজ, ইনানী ও জনসভাস্থলে থাকবে।

ভয়েস/ জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com