শনিবার, ২৫ Jun ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে গান ও কবিতায় দুই বাংলার জয়গান

এম.এ আজিজ রাসেল:
পর্যটন নগরী কক্সবাজারে দুই বাংলার কবি ও সাহিত্যিকদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে মতবিনিময় সভা। শুক্রবার বেলা ১২টায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত সভায় গান, কবিতা ও কথামালায় ধ্বনিত হয়েছে দুই বাংলার জয়গান। এতে ফুটে ওঠেছে ভারত ও বাংলাদেশের সংস্কৃতি এবং ঐতিহ্য। তুলে ধরা হয়েছে নজরুল, রবীন্দ্রনাথ ও মহানায়ক বঙ্গবন্ধুর সফল জীবন গাঁথা।

কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দেশের খ্যাতনামা বিশিষ্ট কবি ও সাহিত্যিক যুগ্ম সচিব মোয়াজ্জেম হোসেন ফিরোজ।

তিনি বলেন, ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন অধিকতর উষ্ণ, সৌহার্দ্যপূর্ণ এবং উন্নয়নমুখী। ভারত বাংলাদেশের বন্ধুত্ব সময়ের পরীক্ষায় উত্তীর্ণ এবং ‘৭১ এর রক্তের রাখিবন্ধনে আবদ্ধ। দুই দেশের সম্পর্কের সেতুবন্ধন সময়ের পরিক্রমায় দিন-দিন নবতর মাত্রায় উন্নীত হচ্ছে।’

সভাপতির বক্তব্যে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক বলেন, ‘সংস্কৃতি, ভাব ও মতের বিনিময়ের মাধ্যমে যে সম্পর্ক গড়ে উঠে তা কোন কিছুর সাথে তুলনা করা যায় না। মানুষে মানুষে সুসম্পর্ক ও দুই দেশের সম্পর্ক আরো সুদৃঢ় করতে সাংস্কৃতিক বিনিময়ের বিকল্প নেই।’

মতবিনিময় সভায় ভারতের কবি সুবীর বড়ুয়া, সৈকত সেন, অস্বরীম, জ্যোতির্ময় রায়, সোবিকা ধর
অনিকেত মিনাল কান্তি ও অম্ভোরিশ ঘোষ এবং বাংলাদেশের বিশিষ্ট কবি আনিস মোহাম্মদ, আসাদুজ্জামান, শিশু সাহিত্যিক রহিম শাহ, নাদিরা খানম, কৌমুদি নারগিস, ফারুক ফারভিন, বহুমাত্রিক লেখক ও গবেষক কবি কামরুল হাসান ও নিলয় রফিক উপস্থিত ছিলেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com