শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৭ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারে বছরব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা শুরু

ভয়েস প্রদতিবেদক:

কক্সবাজার জেলা শহর থেকে রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের দূরত্ব অনুমানিক ৫৫ কিলোমিটার। এ ইউনিয়ন পাহাড়ী জনপথ ও দূর্গম এলাকা হওয়ায় স্বাস্থ্যসেবা পাওয়া নিয়ে পরতে হয় নানা অনিশ্চিয়তায়।

তাই এ ইউনিয়নের ৩ শতাধিক মানুষদের মধ্যে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেছেন জেলার বিশেষজ্ঞ চিকিৎসক দল। একই সঙ্গে প্রদান করা হয়েছে বিনামূল্যে ওষুধও।
শুক্রবার (২০ জানুয়ারি) সকালে রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের ঈদগড় আমির মোহাম্মদ বদি উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে কর্মসূচির উদ্বোধন দিনে ঈদগড় ইউনিয়নের ৩ শতাধিক মানুষ এ সেবা গ্রহণ করেছেন।

মুক্তিযুদ্ধের ঐক্য কক্সবাজার জেলা কমিটির আহ্বায়ক মো. নজিবুল ইসলামের উদ্যোগে প্রদান করা হয়েছে এ স্বাস্থ্যসেবা ও ওষুধ। পুরো এক বছর দূর্গম এলাকায় গিয়ে এ কার্যক্রম প্রদান অব্যাহত রাখার ঘোষণাও দিয়েছেন তিনি।

নজিবুল ইসলাম বলেন, মেডিসিন, শিশু ও স্ত্রী রোগ বিশেষজ্ঞদের ৬টি টিম কার্যক্রমের উদ্বোধনের প্রথম দিনে ৩ শতাধিক মানুষের মধ্যে চিকিৎসা সেবা প্রদান করেছে। আর বিনামূল্যে সরবরাহ করা হয়েছে ওষুধ। নিজ উদ্যোগে এই কার্যক্রম বছর জুড়ে করা হবে বলে জানান তিনি।

এ উপলক্ষ্যে আয়োজিত এক উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান, বিএমএ কক্সবাজার জেলা শাখার সভাপতি, স্বাচিপ নেতা, জেলা আওয়ামী লীগের প্রাক্তন স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. মাহবুবুর রহমান, রামু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মণ্ডল বক্তব্য দেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে ৩ শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর রোগীদের মধ্যে চিকিৎসাসেবা প্রদান করেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. মো. মাহবুবুর রহমান, কক্সবাজার সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. রাজীব নাথ, সদর হাসপাতালের ইর্মাজেন্সি মেডিকেল অফিসার ডা. পুলক মণ্ডল, ইন্টার্ণ চিকিৎসক পরিষদ সভাপতি ডা. তাজমির রহমান, ইন্টার্ণ চিকিৎসক ডা. সাব্বির হোসেন ও ডা. সাহিমুল আবরার।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com