বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামের ২ উপজেলার ২৬ ইউপিতে ভোটপ্রহণ চলছে

ভয়েস নিউজ ডেস্ক:

চট্টগ্রামের ২ উপজেলা রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ২৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রাঙ্গুনিয়া উপজেলার ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ও হাটহাজারীর ১২ ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া হাটহাজারীর চিকনদন্ডি ও রাঙ্গুনিয়ার লালানগর ইউপিতে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

একইদিন রাউজান উপজেলার ১৪ ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা থাকলেও চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদের সবকটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কোনও ইউনিয়নে নির্বাচন হচ্ছে না।

হাটহাজারী
হাটহাজারীর ১৩ ইউনিয়নে মধ্যে গুমানমর্দ্দন ও মেখল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় এই দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

এছাড়া বাকি ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৩ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৯২ জন, সাধারণ সদস্য পদে ৪৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
হাটহাজারী উপজেলায় ১৩ ইউনিয়নে ১২২টি ভোটেকেন্দ্রের ৬৩৩টি কক্ষে দুই লাখ ৫৬ হাজার ৯৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩১ হাজার ৯১৪ জন ও মহিলা এক লাখ ২৫ হাজার ৭৯ জন।
রাঙ্গুনিয়া
রাঙ্গুনিয়ার ১৩টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৮টি ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আ.লীগ সমর্থিত প্রার্থীরা। তবে এসব ইউনিয়নে অন্যান্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া বাকি ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৩ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩১৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১৩টি ইউনিয়নে ১১৮টি ভোটকেন্দ্রে এবার ভোটকক্ষ করা হয়েছে ৫৯৪টি। এছাড়া অস্থায়ী ভোটকক্ষ রয়েছে ৪৪টি। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ২৭ ও নারী ভোটার ১ লাখ ৪১০ জন।

চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, তৃতীয় ধাপে রাউজান, রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ৪০টি ইউপিতে নির্বাচন হওয়ার কথা ছিল। রাউজানে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়া এ উপজেলার কোনও ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে না। আশা করছি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো। ভোট কেন্দ্রগুলোতে পর্যান্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com