রবিবার, ২৯ মে ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামে ঈদে চার স্তরের নিরাপত্তা

ভয়েস নিউজ ডেস্ক:

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ।চটরোববার (১ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ এই তথ্য জানায়।

পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রামে ঈদের প্রধান জামাত নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এছাড়া আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ এবং ঈদগাহে বিপুল উৎসাহ উদ্দীপনা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মহানগরীর ঈদ জামাতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ৪ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিম্নোক্ত পদক্ষেপ গ্রহণ এবং নির্দেশনা দেওয়া হয়েছে-
১) চট্টগ্রাম মহানগরীর ঈদ জামাতে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্যকিছু বহন না করতে মুসল্লিদের উৎসাহিত করা হচ্ছে।

২) ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি ডিবি, সাদা পোশাকে পুলিশসহ সোয়াট টিম মোতায়েন করা হবে।

৩) গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহ সমূহ সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক এবং নিবিড় মনিটরিংয়ের আওতায় থাকবে।

৪) ঈদ জামাত উপলক্ষে সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়াতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন অস্থায়ী কন্ট্রোল রুম ঈদ জামাতের নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করবে।

৫) চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com