শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:০৩ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

টেকনাফে মালয়েশিয়াগামী দালালসহ ৩৯ রোহিঙ্গা উদ্ধার 

বিশেষ প্রতিবেদক:

টেকনাফে বাহারছড়া সমুদ্র উপকূল থেকে ৪জন বাংলাদেশি দালালসহ ৩৯ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্ট গার্ডের সদস্যরা। তারা সকলেই গভীর সাগরে অপেক্ষামান মালয়েশিয়াগামী বড়ো ট্রলারের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল বলে জানিয়েছেন কোস্ট গার্ড ও পুলিশ।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ৪ জন বাংলাদেশী বাকিরা বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা যায়। সেখানে ৪ জন নারীও রয়েছেন।
উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে- মহেশখালীর ২ জন, টেকনাফ সাবরাং এর ১ জন, ঈদগাঁওয়ের ১ জন। বাকিরা উখিয়ার বালুখালী, কুতুপালং, হাকিম পাড়া সহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।
টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, আজ মঙ্গলবার সকালে বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া সমুদ্র সৈকতের কাছে সাগর উপকূলে একটি ছোট ট্রলার ডুবে যায়। খবর পেয়ে বাহারছড়ায় কর্মরত কোস্ট গার্ডের একটি টহল টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় সাতার কেটে কুলে আসার সময় পৃথকভাবপ ৩৯ জনকে উদ্ধার করে।
পুলিশ আরো জানান, সোমবার রাতে একটি দালাল চক্র রোহিঙ্গা ক্যাম্প থেকে সমুদ্র পথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া গ্রামের বাইন্যাঘেনা এলাকায় নিয়ে এসে একটি বাড়িতে রেখেছিল। আজ মঙ্গলবার ভোরে ছোট ট্রলারে করে হলবনিয়া সৈকত থেকে রওয়ানা দিয়েছিল। সৈকত থেকে কিছুদূর গেলে সমুদ্রের ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে যায়।
তিনি জানান, উদ্ধারকৃতদের বেশিরভাগ রোহিঙ্গা। কয়েকজন বাংলাদেশের নাগরিক রয়েছে। এখনও তাদের নাম পরিচয় নেয়া হচ্ছে।
কোস্ট গার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে কমান্ডার আশিক আহমেদ জানান ৪ বাংলাদেশী ও ৩৪ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। ট্রলার ডুবির ঘটনায় আরো নিখোঁজ রয়েছে কিনা খোঁজ নেয়া হচ্ছে। কোস্ট গার্ড অভিযান চালিয়ে যাচ্ছে।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com