শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ডেঙ্গু রোগ: নভেম্বরের ৮ দিনেই ৪১ মৃত্যু

ডেঙ্গু রোগ,ফাইল ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ৫ জনের মৃত্যু ও ৮২০ রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। দেশে এ পর্যন্ত ডেঙ্গুতে ১৮২ জন মারা গেছেন। এর আগের দিন ৭ জনের মৃত্যু ও ৮৭৫ রোগী হাসপাতালে ভর্তি হয়।

এ নিয়ে নভেম্বরের ৮ দিনে ৬ হাজার ৭৭৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে ও ৪১ জনের মৃত্যুর খবর দিল স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ ভর্তি ৮২০ রোগীর মধ্যে ঢাকা বিভাগের ৪৫০ জন ও অন্যান্য বিভাগের ৩৭০ জন ছিলেন।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ৩ হাজার ২২৩ ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ১,৯৪৭ ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগে মোট ১,২৭৬ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

চলতি বছর সারা দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৪৪ হাজার ৮০২ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি হয় সর্বমোট ২৯ হাজার ৬৯৮ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ১৫,১০৪ রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ৪১ হাজার ৩৯৭ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃত ১৮২ জনের মধ্যে ঢাকা বিভাগে ১১৪, ময়মনসিংহে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ৪৪ জন, খুলনায় ৯ জন, রাজশাহীতে ৪ জন ও বরিশাল বিভাগের ৭ জন ছিলেন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com