রবিবার, ২৯ মে ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

দক্ষিণী ছবিই কি এবার বলিউডে রাজ করতে চলেছে?

বিনোদন ডেস্ক

গত ছয় মাসে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে যে কয়টি ছবি বক্স অফিস হিট কিংবা ব্যবসা সফল হয়েছে তার বেশিরভাগই দক্ষিণী সিনেমা। যশ, সঞ্জয় দত্ত অভিনীত ‘কেজিএফ ২’ মুক্তির আগে থেকেই সুনামী নিয়ে এসেছিল বক্স অফিসে। কন্নড় ছবির হিন্দি ভার্সন দেখার জন্য অগ্রিম বুকিংয়ের ব্যবসা দেখে বলিউডের নিজের ঘরের ছবি শাহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ (যদি সেই ছবিও দক্ষিণী সিনেমার রিমেক) ছবির মুক্তি এক সপ্তাহ পিছিয়ে দিতে বাধ্য হন ছবির পরিচালিক-প্রযোজক।

অবশেষে ১৪ এপ্রিল মুক্তি পায় ‘কেজিএফ চ্যাপ্টার ২’। ছবি নিয়ে নানা মুনির নানা মত। কেউ বলেছেন, খুবই হিংস্রাত্মক ছবি। আবার মত, যশ-সঞ্জয় টক্কর কাঁপিয়ে দিয়েছে পর্দা। অনেক দিন পর সিনেমা হলে পয়সা ছোঁড়া হয়েছে, জানিয়ে ছিলেন রবিনা ট্যান্ডন নিজে। তিনিও এই ছবিতে একটা গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন।

ছবির ভাষা নিয়ে দক্ষিণ-বলিউড বিভাজিত। তার মাঝেই ‘কেজিএফ চ্যাপ্টার টু’ ছবি বলিউডের ওপর চেপে বসল। এতদিন ব্যবসার দিক থেকে আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছিল সবচেয়ে এগিয়ে। ২০০০ কোটি ক্লাবের এই ছবি। হিন্দি ভাষায় তৈরি ছবির ক্ষেত্রেও এখনও পর্যন্ত আমির অভিনীত ছবিই ছিল সবচেয়ে এগিয়ে। এবার তা ছাপিয়ে গেল ‘কেজিএফ-২’। বলাই যেতে পারে যশের এই দক্ষিণী ছবি ভারত বিজয় করে ফেলেছে।

বক্স অফিস কাঁপিয়ে বেড়াচ্ছে প্রশান্ত নীলের ছবি ‘কেএফজি-২’। পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে এই দক্ষিণী সিনেমা, যা ইতোমধ্যেই নানা সাফল্যের ইতিহাস তৈরি করেছে বা করতে চলেছে। মাত্র ২১ দিনে ‘কেএফজি-২’-এর হিন্দি সংস্করণ যে পরিমাণ ব্যবসা করেছে, সেই অংক আমির খানের ‘দঙ্গল’-এর এখনও পর্যন্ত মোট লাভের আয়কে ছাপিয়ে গেছে ।

সিনেমা বিশেষজ্ঞ তথা বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে ‘কেএফজি-২’-এর বাণিজ্যিক পরিসংখ্যান দিয়েছেন টুইটারে। তিনি জানিয়েছেন, এ মুহূর্তে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ ব্যবসায়িক লাভজনক ‘হিন্দি’ ছবি এটিই। টুইটে তরণ ‘হিন্দি’ শব্দটিকে কোটের মধ্যে রেখেছেন। বোঝাই যাচ্ছে তিনিও কন্নড় এ ছবির হিন্দি ডাবিংকে এভাবেই চিহ্নিত করতে চেয়েছেন। এর আগে তরণ বলিউড ছবির ভবিষ্যৎ নিয়ে চিন্তিত ছিলেন, সেই রাজামৌলির ট্রিপল আর ছবি থেকেই।

এখন পর্যন্ত ৩৯১ কোটি টাকা আয় করেছে ‘কে এফ জি-২’-এর হিন্দি ভার্সান। আরও বড় অংকের দিকে এগিয়ে চলেছে ছবি। কারণ শাহিদের জার্সি, অজয় দেবগণের রানওয়ে ৩৪, টাইগার শ্রফের হিরোপন্তি ২- কোনো ছবিই বক্স অফিসে প্রভাব ফেলতে পারেননি। অন্যদিকে পাঁচটি ভাষা মিলিয়ে এখন অপ্রতিরোধ্য সাফল্যের পথে ছুটে চলেছে যশের ছবি। সারা বিশ্বের বিভিন্ন সিনেমা হল মিলিয়ে ছবির মোট লাভের অংক ১১০০ কোটি টাকা ছুঁতে চলেছে। ছবিটি প্রশংসিতও হচ্ছে সর্বত্র। ১৩ মে মুক্তি পাচ্ছে রণবীর সিং অভিনীত জয়েশভাই জোরদার। এখন দেখার এই ছবি থামাতে পারে কিনা যশ-প্রশান্ত নীলের বিজয়রথ!

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com