রবিবার, ২৯ মে ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পরিবেশিত হলো নাটক “চেতনায় বঙ্গবন্ধু

ভয়েস প্রতিবেদক:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কক্সবাজার জেলা শিল্পকলা একাডেমী প্রথমবারের মতো মঞ্চস্থ করল নাটক “চেতনায় বঙ্গবন্ধু”।
মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মকে সিক্ত করতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি দেশব্যাপী আয়োজন করছে এধরণের নাটকের মঞ্চায়ন।
মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় স্বপন ভট্টাচার‌্যে্র রচনা ও নির্দেশনায় “চেতনায় বঙ্গবন্ধু” নাটকটি মঞ্চস্থ হলো সাংস্কৃতিক কেন্দ্রে।
এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুকে মনে রেখে তাঁর ব্যক্তিত্ব, তাঁর কাজ ও অর্জন অথবা তাঁর স্পন্দমান উপস্থিতি বুকে ধারণ করে এগিয়ে গেলে এই যুগটিকে আমরা স্বর্ণযুগে পরিণত করতে পারব।
যতটা এগিয়েছে দেশ,তাতেই তো অনেক অর্জন আমাদের করায়ত্ব হয়েছে।এখন প্রয়োজন আরো এগিয়ে যাওয়ার।বঙ্গবন্ধু প্রতিদিন বাঙালীর এগিয়ে যাওয়ার সংগ্রামে উদ্দীপনা যুগিয়েই যাচ্ছেন।
জেলা কালচারাল অফিসার সুদীপ্তা চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আসিটি) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়ন) মো: নাসিম আহমেদ, কক্সবাজার সরকারি কলেজের প্রভাষক শিউলি সরকার, জেলা শিক্ষা কর্মকর্তা মো: নাছির উদ্দিন,সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেন,শিল্পকলা একাডেমির আহবায়ক কমিটির সদস্য ও শব্দায়ন আবৃত্তি একাডেমির পরিচালক জসীমউদ্দীন বকুল জসীমউদ্দীন বকুল, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট যোবায়ের হাবিব এবং সৈয়দ মুরাদ ইসলাম,নাট্য নির্দেশক স্বপন ভট্টাচার‌্যে্সহ নাটকের কলাকুশলীরা উপস্থিত ছিলেন।
পরে রেপার্টরী নাট্যদলের পরিবেশনায় পরিবেশিতি হয় নাটক “চেতনায় বঙ্গবন্ধু”।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com