শনিবার, ২৫ Jun ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পালসের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে কৃষি মেলা

প্রেস বিজ্ঞপ্তি:
বেসরকারি উন্নয়ন সংস্থা পালসের উদ্যোগে উখিয়া উপজেলার পালংখালীতে কৃষি মেলার আয়োজন করা হয়েছে। ১৯ জুন অস্ট্রেলিয়ান এইড এর আর্থিক ও ব্র্যাক এর কারিগরী সহায়তায় কৃষি বিষয়ক গণ সচেতনতা বৃদ্ধির লক্ষে দিন ব্যাপী এ কৃষি মেলা আয়োজন করা হয়।

পালসের মাধ্যমে স্বাবলম্বিতা অজর্ন করেছে এমন উপকার ভোগীরা মেলায় দশটি স্টলে বিভিন্ন প্রজাতির ফলজ,বনজ ও ঔষধি গাছের সমাহারে স্টলে অংশগ্রহণ করেন। এছাড়াও স্থানীয় নার্সারি ও কৃষি বিভাগ অংশগ্রহন করে। স্থানীয় জনসাধারনের মাঝে বৃক্ষের গুরুত্ব তুলে ধরতে স্টলের পাশাপাশি স্থানীয় নাট্যগোষ্ঠী নাটক ও বিভিন্ন সচেতনতামূলক গান পরিবেশন করেন। মেলায় অংশগ্রহণকারীদের মাঝে গাছের চারা বিতরন করা হয়।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিত তালুকদার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাইয়েদ মুহাম্মদ আনোয়ার, উপ সহকারী কৃষি কর্মকর্তাগণ আবু তাহের মাহাম্মুদ, জাহের উদ্দীন, মোঃ ইমরান, পালংখালী ইউনিয়ন ১,২,৩ ওয়ার্ডে মহিলা মেম্বার নুর বানু, ৪,৫,৬ ওয়ার্ডে মহিলা মেম্বার খুরশিদ বেগম, ৭,৮,৯ ওয়ার্ডে মহিলা মেম্বার জাহেদা বেগম, ইউনিয়ন পরিষদে মেম্বার আবু ফয়েজ, ২০২১ সালে উখিয়া উপজেলা হতে জয়িতা পদক প্রাপ্ত, নারী নেত্রী আন্জুমান আরা বেগম, শিক্ষক মোক্তার আহাম্মদ, ইউপি সদস্য আলহাজ আহম্মদ এবং পালস সংস্থার প্রতিনিধি এ মং মারমা। অনুষ্ঠানের ২য় পর্বে সভাপতিত্ব করেন পালসের সহ সাধারন সম্পাদক ইকবাল চৌধুরী।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com