শনিবার, ২৫ Jun ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

পিএসজি থেকে নেইমারকে সরিয়ে দিচ্ছে?

খেলাধুলা ডেস্ক:

দলবদলের সব রেকর্ড ভেঙে ২০১৭ সালে নেইমারকে দলে ভিড়িয়েছিল পিএসজি। তবে যে কারণে তাকে দলে টানা, সেই চ্যাম্পিয়ন্স লিগের দেখাই মেলেনি কখনো। তাই নেইমারের ওপর ক্ষুব্ধ পিএসজি তাকে তাড়িয়েই দিতে চায়, এমন খবর অনেক দিন ধরেই ঘুরে বেড়াচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যমে। এবার শোনা যাচ্ছে, চলতি দলবদলেই তাকে দলছাড়া করছে পিএসজি। আর তাতে বড় হাত আছে তারই সতীর্থ কিলিয়ান এমবাপের। যদিও পিএসজি ছাড়ার কোনো ইচ্ছাই নেই নেইমারের।

মরিসিও পচেত্তিনোর অধীনে লিগ আঁ’র শিরোপা পুনরুদ্ধার করেছে পিএসজি। তবু পিএসজির মৌসুমটাকে ব্যর্থই ধরা হচ্ছে, কারণ চ্যাম্পিয়ন্স লিগ যে জিততে পারেনি। জিততে তো পারেইনি, বিদায় নিয়েছে শেষ ষোল থেকে, রিয়াল মাদ্রিদের কাছে হেরে।

সেই হার মেনে নিতে পারেননি সমর্থকরা, এর ফলে পিএসজির ম্যাচে দুয়ো শুনতে হয়েছিল নেইমারকে; রেহাই পাননি মেসিও। এরপরও পিএসজি নেইমারকে ধরে রাখত, যদি না নেইমারের আচরণ, মাঠের বাইরে ব্রাজিল তারকার ব্যবহার ভালো হতো। কিন্তু পিএসজি ফরোয়ার্ড মাঠের চেয়ে মাঠের বাইরের আচরণ দিয়ে বেশি আলোচনায় এসেছেন শেষ কিছু দিনে। এই কারণেই নেইমারকে চলতি দলবদলে ছেড়ে দেওয়ার ইচ্ছা ক্লাবটির।

এতে বড় অবদান আছে এমবাপের পিএসজিতে থেকে যাওয়ার। ফরাসি এই ফরোয়ার্ড পিএসজি ছাড়লে হয়তো নেইমারকে রেখে দিত দলটি। তবে তা হয়নি বলেই নেইমারকে এখন তাড়িয়ে দিতে চায় পিএসজি, সেটাও চলতি দলবদলেই।

এছাড়াও এমবাপের সঙ্গে নেইমারের সম্পর্কটা অনেক দিন ধরেই ঠিক উষ্ণ নয়, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। এর প্রভাব পড়েছে সাবেক বার্সেলোনা তারকার প্যারিসে থাকায়। নতুন চুক্তিতে এমবাপেকে বিশাল অঙ্কের বেতন বোনাস তো পিএসজি দিয়েছেই, দলবদলে, দলের ক্রীড়া প্রকল্পে হস্তক্ষেপের সুযোগও দিয়েছে পিএসজি। এমবাপে সে অধিকার ব্যবহার করেই ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে দলছাড়া করতে চান, গুঞ্জন ইউরোপীয় সংবাদ মাধ্যমে।

নেইমার অবশ্য ক্লাব ছাড়তে আগ্রহী নন। গেল বছরই নতুন চুক্তিতে সই করেছেন ক্লাবটির সঙ্গে, ২০২৫ সাল পর্যন্ত আছে চুক্তিও। সেটা পূরণ করে তবেই পিএসজি ছাড়ার ইচ্ছা নেইমারের। চলতি বছরের শেষ দিকে বিশ্বকাপ আছে, যেখানে তার দল ব্রাজিল থাকবে ফেভারিট হিসেবে। নেইমার আগেই জানিয়ে রেখেছেন এবারের বিশ্বকাপের পরই বিদায় বলতে পারেন তিনি। সম্ভাব্য শেষ মৌসুমটায় নিজেকে প্রমাণের জন্য প্রাণপণে লড়বেন সবকিছুর জন্য, এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না আদৌ। পিএসজি সেজন্য অপেক্ষা করতে চাইছে না, দলছাড়া করতে চাইছে তাকে।

সম্প্রতি এ নিয়ে মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে ইঙ্গিতও দিয়েছিলেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। বলেছিলেন, ‘এ নিয়ে সংবাদ মাধ্যমে কথা বলার কিছু নেই। অনেক আসবে দলে, চলেও যাবে। বিষয়টা ব্যক্তিগত দরকষাকষির।’ এরপর গুঞ্জনের পালে লেগেছে জোর হাওয়া।

নেইমারের পিএসজি ছাড়ার পথে বড় বাধা হচ্ছে তার বেতন। বর্তমান চুক্তিতে তিনি প্রতি বছর আয় করেন ৪৬৩ কোটি টাকা। এত বড় বেতন দিয়ে কে তাকে দলে নেবে সে নিয়ে আছে প্রশ্ন। তার সাবেক দল বার্সেলোনা, নিউক্যাসল, চেলসির নাম শোনা যাচ্ছে। তবে অনিচ্ছাসত্বেও যখন দল ছাড়বেন, তখন বেতন কমাতে চাইবেন কি না নেইমার, এ নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছে বেশ।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com