শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
ভারত থেকে কোন রোহিঙ্গাকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না, পুশব্যাক করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতে রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা ও আইন-শৃঙ্খলা কমিটি’র সভা চলছে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা ইক্রেনের ৪০ শহরে  হামলা ঢাকা টেস্ট: লজ্জার ব্যাটিংয়ে শঙ্কার মেঘ বিএনপি কিভাবে ক্ষমতায় যাবে সেই ষড়যন্ত্রেই লিপ্ত:কাদের ছাত্র লীগ রাজনীতি মোকাবেলায় সন্ত্রাসের আশ্রয় নিয়েছে:ফখরুল কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান  কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১৯তম বোর্ড সভা সম্পন্ন পাহাড়ের মানুষ শান্তিপ্রিয়, রক্তপাত-চাঁদাবাজি হতে দেবো না: স্বরাষ্ট্রমন্ত্রী

বান্দরবানে প্রথম ইউপি চেয়ারম্যান পদে লড়ছে মাশৈখিং মারমা

ভয়েস নিউজ ডেস্ক:

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় স্বাধীনতার পর এবারই প্রথম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মাশৈখিং মারমা (২৬) নামে প্রথম কোনো নারী চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন। ইতোমধ্যে তিনি নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।মাশৈখিং মারমা জেলার রোয়াংছড়ি উপজেলার ৩ নম্বর আলেক্ষ্যং ইউপি নির্বাচনে অংশগ্রহণ করছেন।

জানা গেছে, উপজেলায় প্রথমবারের মতো নারী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় মাশৈখিং মারমার নির্বাচনী এলাকায় ভিন্নমাত্রার আমেজ সৃষ্টি হয়েছে। তার নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায়, সাধারণ ভোটাররা বেশ গুরুত্ব দিয়েই দেখছে নারী নেতৃত্বের বিষয়টি। জেলাতেও এ নিয়ে আলোচনা হচ্ছে।

মাশৈখিং মারমা রোয়াংছড়ি উপজেলার ৩ নম্বর আলেক্ষ্যং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আমতলীপাড়ার বাসিন্দা সাবেক ভাইস চেয়ারম্যান পুহ্লাঅং মারমার মেয়ে। তিনি বর্তমানে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত। তিনি ২০১২ সালে এসএসসি এবং ২০১৭ সালে এইচএসসি পাস করেন। স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত থাকলেও বর্তমানে বেসরকারি একটি স্কুলে শিক্ষকতা করছেন।

মাশৈখিং মারমা বলেন, রোয়াংছড়ি উপজেলার ৩ নম্বর আলেক্ষ্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। শেষ পর্যন্ত নির্বাচনে লড়ে যাওয়ার জন্য মাঠে নেমেছি। আমি জনসেবা করতে চাই। জনগণের পাশে থেকে প্রতিনিধি হিসেবে না হয়ে একজন সেবিকা হিসেবে কাজ করতে চাই।

বিজয়ী হলে জনগণের জন্য কী করবেন—জানতে চাইলে মাশৈখিং মারমা বলেন, ইউপি বাসিন্দাদের নাগরিক সুবিধা প্রাপ্তি সহজতর করাই আমার প্রধান প্রতিশ্রুতি। সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুবিধাসহ যাবতীয় নাগরিক সুবিধা পেতে যাতে কোনো হয়রানির শিকার হতে না হয়, সেটা নিশ্চিতের চেষ্টা করব। এছাড়া বেকারত্ব দূরীকরণসহ উন্নয়ন কর্মকাণ্ড তরান্বিত করতে দায়িত্ব নিয়ে কাজ করব। ভোটারদের কাছ থেকে আশানুরূপ সাড়া পাচ্ছি। সবার দোয়া চাই।

মাশৈখিং আরও বলেন, ছোট থেকেই রাজনৈতিক পরিবেশে বড় হয়েছি। তবে কোনো রাজনৈতিক দলের সঙ্গে আমার সম্পৃক্ততা নেই। তারপরও আশা করছি, আমি আসন্ন ইউপি নির্বাচনে আলেক্ষ্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে জয়ী হতে পারব।

উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে তফসিল অনুযায়ী ২৫ নভেম্বর ফরম জমাদানের শেষ দিন ছিল। ২৯ নভেম্বর মনোনয়ন বাছাই, ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৬ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার এবং ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ হবে। একই সময় জেলার থানচি উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com