শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

বিএনপির আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই:কাদের

ভয়েস নিউজ ডেস্ক:

‘বিএনপি দেশে গণঅভ্যুত্থান তো নয়ই, গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বিএনপির আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। তাদের আন্দোলন নেতাদের মধ্যেই সীমিত।’

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে রাজধানীর বকশীবাজারস্থ নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ্ কলেজ প্রাঙ্গণে গণঅভ্যুত্থানে শহীদ মতিউর রহমান মল্লিকের বেদিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

‘ঊনসত্তরের গণঅভ্যুত্থান ছিল স্বাধীনতার পথে চূড়ান্ত মাইলফলক’ উল্লেখ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, ‘গণঅভ্যুত্থান তো দূরে থাক, বিএনপির গণজোয়ার তুলতেও ব্যর্থ হয়েছে।’ বিএনপি ৭ মার্চ, ৭ জুন, ১৪ এপ্রিল, ১০ জানুয়ারি ও ২৪ জানুয়ারিসহ স্বাধীনতা আন্দোলন-সংগ্রামের কোনও দিবস ‘পালন করে না, মানেও না’ বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘একাত্তরে স্বাধীনতার ঘোষণা দেওয়ার একমাত্র বৈধ অধিকার ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, অন্যরা পাঠকমাত্র।’

এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম প্রসঙ্গেও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৩০০ আসনেই ইভিএম চায়। তবে তা সম্ভব কিনা এটা নির্বাচন কমিশনের ব্যাপার।’

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, শাজাহান খান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, সংস্কৃতি সম্পাদক অসিম কুমার উকিল, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com