শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

মেসির দিকে তাকিয়ে আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক:
দোহায় চারদিকে ফিসফাস। আর্জেন্টিনা দল অনুশীলনে নেমেছে। কিন্তু দলের বড় তারকা লিওনেল মেসি নেই! টানা দুই দিন দলের সঙ্গে অনুশীলন করেননি পিএসজি তারকা। ব্যক্তিগতভাবে ঠিকই নিজেকে ফিট রাখার চেষ্টা করে গেছেন। তবে সোমবার কাতার বিশ্ববিদ্যালয় মাঠে ঠিকই চিরচেনা ভূমিকায় দেখা গেছে ৩৫ বছর বয়সী তারকাকে। মিডিয়ার জন্য সেখানে ১৫ মিনিট সেশন ছিল। বেশ কড়াকড়ি থাকায় ছবি বা ভিডিও কিছুই করা যায়নি। তবে এই সময়ে অনুশীলনে মেসিকে বেশ সাবলীল মনে হয়েছে। আর রাতের সংবাদ সম্মেলনে অবলীলায় মেসি একের পর এক প্রশ্নের উত্তর দিয়ে গেছেন। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই যে মাঠে নামার জন্য প্রস্তুত তাও স্পষ্ট জানিয়েছেন।

লিওনেল মেসি দলে থাকা মানে বাড়তি প্রেরণা। বল নিয়ে কারিকুরি দেখার দারুণ সুযোগ। দারুণ সব মুভ। দলের জয়ে পুরো দলকে নেতৃত্ব দেওয়ার অসাধারণ গুণ। সেই মেসির ওপর ভর করে এবারও বিশ্বকাপে স্বপ্ন দেখছে দুইবারের চ্যাম্পিয়নরা। মনে করা হচ্ছে এটাই মেসির শেষ বিশ্বকাপ। তাই দিবালা-মার্টিনেজরা চাইছেন জান-প্রাণ উজাড় করে দিয়ে খেলতে।

২০০৬ সাল থেকে বিশ্বকাপে পদচারণা মেসির। এরপর খেলেছেন চারটি বিশ্বকাপ। একবার তো ফাইনালে গিয়ে ট্রফি ছোঁয়া হয়নি। ২০১৪ সালে সেই দিনের কথা এখনও নিশ্চয় মনে করে দগ্ধ হতে হয় সবাইকে। হয়তো পিছনের সবকিছু থেকে শিক্ষা নিয়েই এবার জোরকদমে নামতে যাচ্ছে আলবিসেলেস্তারা।

চার বিশ্বকাপে মেসির গোল রয়েছে ৬টি। খেলেছেন ১৯টি ম্যাচ। পিএসজির হয়ে ফর্মও খারাপ না। তাই প্লে-মেকার হয়ে দলের জন্য গোল করবেন, করাবেন—এমনটি প্রত্যাশা সবার। ক্যারিয়ারে অর্জন কিন্তু কম নয়। সবশেষ কোপা আমেরিকা কাপ জিতে দেশের হয়ে অধরা ট্রফি এনে দিয়েছেন। এখন বিশ্বকাপ শুধু বাকী।

তাই ৩৫ বছর বয়সে যতুটকু সম্ভব তেড়েফুঁড়ে খেলবেন। বল নিয়ে ড্রিবল করে এগিয়ে যাবেন। সেটপিস থেকে বাঁকানো শটে লক্ষ্যভেদ করবেন। সতীর্থদের দিয়ে গোল করাবেন। এমনটি চাইছে সমর্থকরা।

সমর্থকদের চাপও বেশ অনুভব করছেন। তাই তো মেসি জনাকীর্ণ সংবাদ সম্মেলনে পরিষ্কার জানিয়ে দিয়েছেন, আমার কোনও ইনজুরি নেই। শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ ফিট। আমরা এই বিশ্বকাপে ভালো কিছু করতে চাই। এর শুরুটা আগামীকাল জয় দিয়েই করতে চাই।

লুসেল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টা সৌদি আরবের বিপক্ষে মেসিদের প্রথম ম্যাচে তাই লাতিন ছন্দ দেখার অপেক্ষায় সবাই।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com