শনিবার, ২৫ Jun ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

রাঙামাটিতে ভারী বর্ষণ, সতর্কতা জারি

ভয়েস নিউজ ডেস্ক:

রাঙামাটিতে শুক্রবার (১৭ জুন) সকাল থেকে মাঝারি বর্ষণ শুরু হলেও সন্ধ্যা থেকে এর প্রবণতা বৃদ্ধি পেতে থাকে। শনিবার (১৮ জুন) সকালে এখনও থেমে থেমে মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে।আবহাওয়া অফিস থেকে জানা গেছে- আগামী তিনদিন চট্টগ্রাম বিভাগে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এদিকে শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাঙামাটি জেলা প্রশাসন থেকে বলা হচ্ছে- রাঙামাটিতে পাহাড় ধসের ঝুঁকি রয়েছে। যারা পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাস করছেন তাদের সতর্ক থাকার জন্য অবগত করা হচ্ছে।

প্রশাসন থেকে আরও জানানো হয়- ২০১৭সালে প্রবল বর্ষণে পাহাড় ধসের কারণে অনেক মানুষ হতাহত এবং জানমালের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। তাই ক্ষয়-ক্ষতি এড়াতে নির্ধারিত আশ্রয় কেন্দ্রগুলো খোলা রাখার নির্দেশ এবং স্বেচ্ছাসেবক, ফায়ার সার্ভিস টিমকে প্রস্তুত থাকার অনুরোধ জানানো হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। রাঙামাটি সদর, কাপ্তাই, কাউখালী, নানিয়ারচর উপজেলাকে ঝুঁকিপূর্ণ জোন ঘোষণা করে ওইসব এলাকার বাসিন্দাদের সতর্ক থাকার জন্য অবগত করা হয়।

এর আগে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বর্ষণ শুরুর প্রাক্কালে স্বেচ্ছাসেবক, স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে ঝুঁকিপূর্ণ এলাকাগুলো পরিদর্শন করেছেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com