বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:৫০ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
ভারত থেকে কোন রোহিঙ্গাকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না, পুশব্যাক করা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতে রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা ও আইন-শৃঙ্খলা কমিটি’র সভা চলছে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা ইক্রেনের ৪০ শহরে  হামলা ঢাকা টেস্ট: লজ্জার ব্যাটিংয়ে শঙ্কার মেঘ বিএনপি কিভাবে ক্ষমতায় যাবে সেই ষড়যন্ত্রেই লিপ্ত:কাদের ছাত্র লীগ রাজনীতি মোকাবেলায় সন্ত্রাসের আশ্রয় নিয়েছে:ফখরুল কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান  কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১৯তম বোর্ড সভা সম্পন্ন পাহাড়ের মানুষ শান্তিপ্রিয়, রক্তপাত-চাঁদাবাজি হতে দেবো না: স্বরাষ্ট্রমন্ত্রী

লোকালয়ে বন্যহাতি

ভয়েস নিউজ ডেস্ক:

খাগড়াছড়ির মানিকছড়িতে হঠাৎ করে দুটি বন্য হাতি লোকালয়ে প্রবেশ করায় জনমনে উৎকণ্ঠা ও আতঙ্ক দেখা দিয়েছে।শেষ খবর পাওয়া পর্যন্ত হাতি দুটি মানিকছড়ি উপজেলা সদর থেকে অনেক দূরে গহীন অরণ্যে অবস্থান করছে। তবে হাতিগুলোকে গন্তব্যে পৌঁছাতে কাজ করছে বন বিভাগ।

জানা গেছে, সোমবার (১৩ ডিসেম্বর) সকালে মানিকছড়ি সদরের অদূরে কর্নেল বাগানের পশ্চিমে এয়াতলংপাড়া এলাকায় হঠাৎ দুটি বন্য হাতি দেখা যায়। তার কিছুক্ষণ পর উৎসুক জনতা হাতি দুটিকে দেখতে ভিড় করে। এ সময় জনতার ভিড় সামলাতে বন বিভাগকে খবর দেওয়া হয়। বন বিভাগের লোকজন, পুলিশ, সেনাবাহিনী ও স্থানীদের সহায়তায় লোকজনকে শান্ত রাখার চেষ্টা করা হয়। পাশাপাশি হাতি দুটিকে বিরক্ত না করার জন্য অনুরোধ জানানো হয়।

এদিকে বিকাল সাড়ে ৩টার দিকে পান্নাবিলের নাথপাড়া হরিমন্দির এলাকায় দিলীপ দাশের একটি মাটির ঘর ও একটি টিনশেড ঘরসহ চারপাশে ভাঙচুর চালায় হাতি দুটি। তবে এ সময় জানমালের কোনো ক্ষতি হয়নি।

ইউপি সদস্য মো. আবুল হাশেম জানান, লোকালয়ে হাতি আসার খবরে স্থানীয়দের জানমালের নিরাপত্তায় বন বিভাগের পাশাপাশি সেনাবাহিনী ও পুলিশ সকাল থেকে কাজ করে যাচ্ছে। তবে এলাকাবাসী খুবই আতঙ্কের মধ্যে আছে।

মানিকছড়ির লোকালয়ে আসা হাতিগুলো এখনও গহীন অরণ্যে অবস্থান করছে জানিয়ে মানিকছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনুর আলম বলেন, সাধারণ মানুষের নিরাপত্তায় সকাল থেকেই পুলিশ দায়িত্ব পালন করছে।

খাগড়াছড়ির সহকারী বন সংরক্ষক মো. মুজাম্মেল হোসেন জানান, খবর পেয়ে আমাদের লোকজন হাতিকে নিরাপদ গন্তব্যে পৌঁছাতে সন্ধ্যার পর মশাল, বাঁশি, টিন, আতশবাজিসহ প্রয়োজনীয় নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com