মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১৬ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

শহরে প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে পৌরসভা

প্রেস বিজ্ঞপ্তি:
দরিদ্র মানুষের জন্য টেকসই প্রাথমিক স্বাস্থ্যসেবার সুযোগ সৃষ্টিত উদ্যোগ নিয়েছে কক্সবাজার পৌরসভা।এ উপলক্ষ্যে মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ১১ টারদিকে  কক্সবাজার পৌরসভার আয়োজনে শহরের একটি তারকামানের হোটেলের ’আরাকান’ সম্মেলন কক্ষে প্রকল্পের কর্ম পরিকল্পনা উপস্থাপন ও পরিচিতি সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। সভার সভাপত্বি করেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তার একে. এম. তারিকুল আলম।

সভায় বক্তারা বলেন, নগরবাসীর বিশেষ করে নগরের দরিদ্র মানুষের টেকসই প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পৌরসভা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই উদ্যোগের অংশ হিসেবে পৌর কতৃপক্ষ, স্বাস্থ্যসেবা প্রদানকারি সরকারী হাসপাতাল ও বেসরকারী প্রতিষ্ঠান সমূহের উদ্যোগে পরিচালিত স্বাস্থ্যসেবা কেন্দ্রেসমূহের সমন্বয়ে প্রাথমিক স্বাস্থ্যসেবার সুযোগ সৃষ্টিতে পরিকল্পনা গ্রহণ করেছে। পাশাপাশি, পৌরসভা তার নিজস্ব উদ্যোগে ইতোমধ্যে দরিদ্র মানুষের টেকসই প্রাথমিক স্বাস্থ্যসেবার সুযোগ সৃষ্টির কার্যক্রম শুরু করেছে।

পৌরসভার এই উদ্যেগে কারিগরি সহায়তা প্রদান করবে USAID Gi Local Health System Sustainability Project (LHSS) প্রকল্প। গত ৩০ আগস্ট আয়োজিত সভার উদ্দেশ্য ছিলো, পৌরসভার স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির নেতৃত্বে, স্বাস্থ্যসেবা প্রদানকারি সরকারী হাসপাতাল, বেসরকারী প্রতিষ্ঠানসমূহের সমন্বয়ে নগরের দরিদ্র মানুষের টেকসই প্রাথমিক স্বাস্থ্যসেবা কার্যক্রম তরান্বিত্ব করার বিষয়ে আলোচনা করা ও নগরের স্বাথ্যসেবা সংশ্লিষ্ট গূরুত্বপূর্ণ ব্যাক্তিদের সাথে মতবিনিময় করা।

সভায় প্রধান অতিথি, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, ”পৌরসভার আগামী এক মাসের মধ্যে পৌরসভার নিজস্ব উদ্যোগে নগরে ৩ (তিনটি) মাতৃস্বাথ্য সেবাকেন্দ্র চালু করতে যাচ্ছে। এই কেন্দ্রগুলো দরিদ্র মাতাদের স্বাথ্য সুপক্ষায় একটি গূরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।” মেয়র আরো বলেন, দরিদ্র মানুষের টেকসই প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নগরে যেসকল প্রতিষ্ঠান স্বাস্থ্যসেবা প্রদানে নিয়োজিত রয়েছেন তাদের প্রত্যেকের নিজেদের মধ্যে সমন্বয় করে কাজ করা উচিত। প্রাথমিক স্বাথ্যসেবা কার্যত্রম তরান্বিত করতে USAID Gi Local Health System Sustainability Project (LHSS) প্রকল্পকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

কক্সবাজার পৌরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়ে রাজিব আহুজা, হেলথ ফাইনান্স কনসালটেন্ট, এল এইচ এস এস, প্রকল্প, পৌরসভাকে কারিগরি সহায়তা প্রদান বিষয়ে প্রকল্পের পরিকল্পনা উপস্থাপন করেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ডা: অনুপম বড়ুয়া, অধ্যক্ষ, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, ডা: মহিউদ্দীন মোহাম্মদ আলমগীর, প্রতিনিধি, সিভিল সার্জন কক্সবাজার এবং ডা: মো: মোমিনুর রহমান, তত্বাবধায়ক, সদর হাসপাতাল, কক্সবাজার।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com