শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

শেষ ষোলোতে কে কোন দলের মুখোমুখি?

খেলাধুলা ডেস্ক:

ব্রাজিলের বিপক্ষে ক্যামেরুনের অঘটন দিয়ে শেষ হয়েছে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব। এ বার শুরু হতে চলেছে নকআউট পর্ব। এই পর্বে যে জিতবে সেই যাবে কোয়ার্টার ফাইনালে। প্রতিদিন থাকছে দুটি করে খেলা। ষোলো দল খেলবে আটটি ম্যাচ। হারলেই নিশ্চিত হবে বিদায়। গ্রুপ এ, বি, সি, ডি, ই, এফ, জি ও এইচ গ্রুপ থেকে দু’টি করে দলে উঠেছে শেষ ষোলোয়। সেখানে কোন দল কার বিরুদ্ধে খেলবে? কবে, কখন হবে সেই খেলা? এই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে সেটাই।

গ্রুপ এ-র শীর্ষে থেকে শেষ উঠেছে নেদারল্যান্ডস। দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে সেনেগাল। গ্রুপ বি থেকে প্রথম ও দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে উঠেছে যথাক্রমে ইংল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্র। গ্রুপ সি-র শীর্ষ থেকে শেষ করেছে আর্জেন্টিনা, দ্বিতীয় হয়ে নক-আউট পর্বে এসেছে পোল্যান্ড।

গ্রুপ ডি-র চ্যাম্পিয়ন ফ্রান্স, রানার্স-আপ হয়ে শেষ ষোলোয় খেলবে অস্ট্রেলিয়া। গ্রুপ ই থেকে প্রথম ও দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় উঠেছে যথাক্রমে জাপান ও স্পেন। গ্রুপ এফ থেকে প্রথম হয়ে পরের রাউন্ডে গিয়েছে মরক্কো। দ্বিতীয় অবস্থানে থেকে শেষ করে ক্রোয়েশিয়া নাম লিখিয়েছে হারলেই বিদায় হয়ে যাওয়ার পর্বে।

জি গ্রুপের চ্যাম্পিয়ন ব্রাজিল, রানার্স-আপ সুইজারল্যান্ড। এছাড়া গ্রুপ এইচের পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া নাম লিখিয়েছে প্রি-কোয়ার্টার ফাইনালে।

বিশ্বকাপের সূচি অনুযায়ী, আজ থেকেই শুরু হচ্ছে নক-আউট পর্ব। আজ শনিবার রাতে দুটি খেলা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় অনুযায়ী রাত ৯ টায় খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে নেদারল্যান্ডসের ‍মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্র। রাত ১ টায় কাতারের আহমেদ বিন আলি স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামবে অস্ট্রেলিয়া।

আগামীকাল রবিবার দুটি খেলার প্রথমটি অনুষ্ঠিত হবে রাত ৯ টায়। আল থুমামা স্টেডিয়ামে হবে সেই খেলায় ফ্রান্সকে মোকাবেলা করবে পোল্যান্ড। এছাড়া রাত ১টায় আল বায়েত স্টেডিয়ামে সেই খেলায় ইংল্যান্ডের ‍মুখোমুখি হবে সেনেগাল।

পরদিন সোমবার ই গ্রুপের চ্যাম্পিয়ন জাপানের প্রতিপক্ষ এফ গ্রুপের রানার্স-আপ ক্রোয়েশিয়া। আল জানিয়ুব স্টেডিয়ামে খেলাটি শুরু হবে রাত ৯ টায়। একইদিন রাত ১ টায় স্টেডিয়াম ৯৭৪-এ হেক্সা মিশনের লক্ষ্য নিয়ে আসা ব্রাজিলের মুখোমুখি হবে এশিয়ার অন্যতম ফুটবল পরাশক্তি দক্ষিণ কোরিয়া।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) এডুকেশন সিটি স্টেডিয়ামে রাত ৯ টায় মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনালে যাওয়ার লক্ষ্যে খেলতে নামবে স্পেন। একইদিনে রাত ১ টায় শেষ আটের মিশনে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে পর্তুগাল।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com