শনিবার, ২৫ Jun ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সংবাদপত্র স্বাধীন না হলে দেশ ও জাতি সঠিক পথে চলতে পারেনা: শাহজাহান চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি:
দৈনিক ইনকিলাব এর ৩যুগপূর্তি উপলক্ষে কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত দোয়া ও শুভ কামনা অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী বলেন, সংবাদপত্রের স্বাধীনতা না থাকলে দেশ ও জাতি সঠিক পথে চলতে পারেনা। তিনি বলেন, দুর্দিনে জাতির প্রয়োজন মেটাতে মাওলানা এম এ মান্নান দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠা করেছিলেন। শুরু থেকে দৈনিক ইনকিলাব অত্যন্ত জনপ্রিয় ছিল। আজো ইনকিলাব জনপ্রিয়।
তিনি বলেন, আগের রাজনীতি ছিল সৌহার্দ্যপূর্ণ। এখন রাজনীতিবিদরা রেষারেষিতে লিপ্ত। এটি দেশ ও জাতির জন্য শুভ নয়। ইনকিলাব অতীতের মত জাতীয় ঐক্য সৃষ্টির বিষয়ে ভূমিকা রাখবে বলে তিনি আশাবদ ব্যক্ত করেন।
শনিবার ৪জুন বিকেলে দৈনিক ইনকিলাব এর ৩যুগ পূর্তি উপলক্ষে কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত দোয়া ও শুভ কামনা অনুষ্ঠানে
প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক মমতাজ উদ্দীন বাহারীর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।
বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার পৌরসভার সাবেক জনপ্রিয় চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নুরুল আবছার বলেন, ইনকিলাবের দীর্ঘ গৌরব উজ্জ্বল ইতিহাস ও অবদান রয়েছে। তিনি বলেন সমাজের এলোমেলো গুলো সংবাদপত্র গুছিয়ে দেয়। যা রাজনৈতিক নেতারা অনেক সময় পারেন না।
আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টির) কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর কাসেম বলেন, অনেক চড়াই উৎরাই পেরিয়ে গৌরবের ৩৬ বছর পার করেছে ইনকিলাব। শুরু থেকে দেশ জাতি ও স্বাধীনতার পক্ষে ভূমিকা রাখছে ইনকিলাব।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল বলেন, ইনকিলাবের প্রতিষ্ঠা বার্ষিকী সংখ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্য উদ্ধৃত করে বলেন, ইনকিলাব দেশ ও জনগণের পক্ষে কথা বলছে। তাই তিন যুগ শুধু নয়, ইনকিলাব তিন হাজার যুগ বেঁচে থাকুক।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সভাপতি মুহম্মদ নুরুল ইসলাম, দৈনিক সমুদ্র কণ্ঠ সম্পাদক প্রফেসর মুঈনুল হাসান পলাশ, কক্সবাজার জেলা এবি পার্টির আহবায়ক এড. এনামুল হক সিকদার, কক্সবাজারে কমিটি পুলিশের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রিয়েল কক্স ড্রিংকিং ওয়াটার এর চেয়ারম্যান জেবর মুলক, রাজারকুল আজিজুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা মুসিন শরীফ,সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সভাপতি এড. জিএএম আশেকুল্লাহ, এনটিভির প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, বিএনপি নেতা এড. আবু ছিদ্দিক ওসমানী, টেকনাফ উপজেলা বিএনপি সভাপতি এড.হাসান ছিদ্দিকী ও বিশিষ্ট লেখক ও সাংবাদিক মাওলানা আবুল মনৃজুর।
দেশ জাতি ও ইনকিলাব প্রতিষ্ঠাতা মরহুম মাওলান এম এ মান্নান এবং ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন সহ ইনকিলাব পরিবারের সদস্যদের জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামিয়াতুল মোদার্ছীন কক্সবাজার জেলা সম্পাদক প্রিন্সিপ্যাল মাওলানা শাহাদত হোসাইন।
অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ উপস্থিত থাকার কথা থাকলেও অফিসিয়াল কাজে ব্যস্ততায় উপস্থিত থাকতে পারেননি। অনুষ্ঠানে সাংবাদিক, আলেম ওলামা, পেশাজীবি নেতৃবৃন্দ ও ইনকিলাব শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com