শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

হত্যা মামলার আসামিসহ ৪১ রোহিঙ্গা গ্রেপ্তার

উখিয়া থানায় রোহিঙ্গা আটক, ফাইল ছবি।

বিশেষ প্রতিবেদক:
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে বিভিন্ন হত্যা মামলার আসামিসহ বিভিন্ন অপরাধ কার্যক্রমের সঙ্গে জড়িত ৪১ জনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।
শুক্রবার (২৮ অক্টোবর) রাত ১২টার দিকে রোহিঙ্গা ক্যাম্পের ১৩, ১৮, ১৯, ১৭, ২০ ও ২০ এক্সটেনশনে এ অভিযান চালানো হয়।  ৮ এপিবিএন-এর উদ্যোগে ১৪ ও ১৬ এপিবিএন ও জেলা পুলিশ অভিযানে অংশ নেয়।
শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ।
ফারুক আহমেদ জানান, ৮ এপিবিএন এই বিশেষ অভিযানকে ‘অপারেশন রুট আউট’ নামকরণ করে। ক্যাম্প এলাকার অভ্যন্তরে অভিযান পরিচালনার সময় যাতে কোনো অপরাধী ক্যাম্পের বাইরে পালিয়ে যেতে না পারে, সেজন্য ক্যাম্পের সীমান্তে জেলা পুলিশ সদস্যরা মোতায়েন ছিলেন।
তিনি আরও জানান, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং দুষ্কৃতিকারীদের নির্মূল করার লক্ষ্যে পরিচালিত অভিযান তদারকি করেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার মো. আমির জাফর। অভিযানে ৮, ১৪ ও ১৬ এপিবিএন এবং জেলা পুলিশ অংশগ্রহণ করে।
ফারুক আহমেদ আরও জানান, অভিযানে ৮ এপিবিএনের দায়িত্বাধীন রোহিঙ্গা ক্যাম্পসমূহ থেকে ৪১ জন অপরাধীকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে ৬ জন হত্যা মামলার আসামি। মাদকসহ গ্রেপ্তার করা হয় ৩ জনকে। অন্যান্য মামলার আসামি ৪ জন। আটককৃতদের মধ্যে বিভিন্ন অপরাধের দায়ে মোবাইল কোর্টে সাজাপ্রাপ্ত হন ২৮ জন।
গ্রেপ্তারকৃত হত্যা মামলার আসামি রোহিঙ্গারা হলেন- ক্যাম্প ১৮, ব্লক-এল/১৮ এর মৃত আবুল হোসেনের ছেলে সৈয়দ আলম(৫৫)।  ব্লক/১৭ এর মৃত আবদুল মজিদের ছেলে জুনায়েদ (২৫)। আবু তালেবের ছেলে মছন আলী (২০) মৃত মোস্তাক আহমদের ছেলে মো. ওসমান (৩৪)। ক্যাম্প ১৩, ব্লক- ডি/৩ এর জাহিদ হোসেনের ছেলে মো. তাহের ওরফে লালা ফুতিয়া (২৫)। ব্লক- এফ/৩ এর মৃত আমির হামজার ছেলে সোয়াইব (২৫)।
মাদকসহ প্রেপ্তারকৃতরা হলেন- ক্যাম্প ১৩, ব্লক-জি/২ এর মৃত নুর আহমদের ছেলে দিল হোসাইন (৪৪)। ব্লক-ই/৪ এর মৃত কবির আহমদের ছেলে মোহাম্মদ জোবায়ের (৩৯) ও ক্যাম্প ১৮, ব্লক-এইচ/৬২ এর মৃত এজাহার মিয়ার ছেলে শফিউল্লাহ (৫৩)।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020
Design & Developed BY jmitsolution.com